| |
               

মূল পাতা রাজনীতি সরকার বাজার মনিটরিংয়ে নিয়মিত কাজ করছে : নাছিম


সরকার বাজার মনিটরিংয়ে নিয়মিত কাজ করছে : নাছিম


রহমত ডেস্ক     12 March, 2022     05:35 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, সরকারের পক্ষ থেকে দৃঢ় পদক্ষেপ নেয়ার কারণে বাজার ঘুরে দাঁড়াচ্ছে। সরকার বাজার মনিটরিংয়ে নিয়মিত কাজ করছে। সরকারের পক্ষ থেকে দৃঢ় পদক্ষেপ নেয়া হচ্ছে যার কারণে বাজার ঘুরে দাঁড়াচ্ছে। দলের নেতাকর্মীরা করোনায় মানুষের পাশে দাঁড়িয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতা-কর্মীদেরকেও বাজার পর্যবেক্ষণ করার কথা বলা হয়েছে। কোথাও কোনো অনিয়ম হলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর জন্য নেতা-কর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে।

আজ (১২ মার্চ) শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে বরিশাল বিভাগের তৃণমূল নেতৃবৃন্দের সাথে বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের ভার্চুয়াল সভায় তিনি এসব কথা বলেন। আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ’র সভাপতিত্বে সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু। সভায় যুক্ত ছিলেন, আ’লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, নির্বাহী পরিষদ সদস্য গোলাম কবীর রাব্বানী চিনু ও আনিসুর রহমান প্রমুখ। 

নাছিম বলেন, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী এবং একটি কায়েমি স্বার্থবাদী রাজনৈতিক গোষ্ঠী যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না, বাংলাদেশকে পাকিস্তানের আইএসআইয়ের মতাদর্শে সাম্প্রদায়িক বাংলাদেশ বানাতে চায় সেই অপশক্তি দ্রব্যের কৃত্রিম সংকট সৃষ্টি করার জন্য দেশের ভেতরে-বাহিরে অপচেষ্টা চালাচ্ছে। রমজান মাস সন্নিকটে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং গত কয়েক বছর করোনা সংক্রমণ থাকার কারণে আন্তর্জাতিক বাজারসহ আমাদের দেশেও দ্রব্যের মূল্যবৃদ্ধি হয়েছে। একটি রাজনৈতিক গোষ্ঠী, এক শ্রেণির মুনাফাখোর, সুবিধাবাদী ব্যবসায়ীদেরকে বিভিন্নভাবে উসকে দিচ্ছে। মানুষের দুঃখ, কষ্ট যাতে বৃদ্ধি পায় সেজন্য তারা নানাভাবে ষড়যন্ত্র করছে। দ্রব্যমূল্যসহ নির্মাণ সামগ্রীর মূল্য যাতে বৃদ্ধি পায় সেজন্য তারা এসব ব্যবসায়ীদের সাথে গোপনে সলাপরামর্শ করছে।

তিনি আরো বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশে দুর্ভিক্ষ, দ্রব্যের দাম ক্রয়ক্ষমতার বাইরে ইত্যাদি বলে মানুষের মাঝে উদ্বেগ, হতাশা ছড়িয়ে সফল হওয়ার চেষ্টা করছে। তারা আন্দোলনের নামে অপরাজনীতি করে ব্যর্থ হয়েছে। এ যাত্রায়ও ব্যর্থ হবে এবং আওয়ামী লীগের জয় হবে। আপনারা তৃণমূল হলেন আওয়ামী লীগের শক্তি। আওয়ামী লীগকে সঠিক ধারার মধ্যে দিয়ে সংগঠিত করে শক্তিশালী ও জনগণের জনমতকে আওয়ামী লীগের পক্ষে আরো জোরদার করতে হবে। আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মীরা যদি মাঠে নেমে কাজ করে দল অবশ্যই শক্তিশালী হবে।